ভিডিও

বগুড়ায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল  রংপুর এক্সপ্রেস 

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪, ১২:৪৫ দুপুর
আপডেট: এপ্রিল ২৬, ২০২৪, ০২:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: রাতের আঁধারে দুর্বৃত্তরা বগুড়ায় রেললাইন থেকে প্যান্ডেল ক্লিপ  

খোলার পর জনতার হাতে ধরা পড়ায়  বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে রংপুর থেকে ঢাকা গামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি।

গত ২৫ এপ্রিল দিনগত রাত পৌনে দুইটার দিকে  শহরের উপকণ্ঠে কৈচড় এলাকায় রেললাইন থেকে চারটি প্যান্ডেল ক্লিপখুলে ফেলে দুর্বৃত্তরা।  এতে রংপুর থেকে ঢাকা গামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি চলাচলে বিলম্ব হয়। 

বগুড়া রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মাহবুবুর রহমান জানান, রাত  পৌনে দুইটার দিকে  উল্লেখিত এলাকায় রেললাইন থেকে প্যান্ডেল ক্লিপ খোলার সময়  স্থানীয় লোকজন চারটি প্যান্ডেল  কিলিপসহ  বকুল মিয়া ও সাধন রবিদাস নামে দুজনকে হাতেনাতে আটক করে। এরপর তাদের বগুড়া রেলওয়ে স্টেশন ফাড়িতে আনা হয়।

এরপর রেললাইনটি মেরামতের জন্য লালমনিহাট অফিসে জানানো হয়। সেই সাথে বগুড়ায় এই ও অফিসের সহকারি  ইঞ্জিনিয়ারকে জানানো হয়। পরবর্তীতে বগুড়া এই ও অফিস থেকে কর্মকর্তা ও কর্মচারীরা কইচরে  গিয়ে রেললাইন মেরামত শুরু করে। লাইনে নতুন করে প্যান্ডেল ক্লিপ লাগিয়ে রেললাইন মেরামত করা হয় ।

এরপর লাইন ক্লিয়ার পেয়ে রাত আড়াইটার দিকে রংপুর এক্সপ্রেস ট্রেনটি বগুড়া রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। রেললাইন থেকে প্যান্ডেল ক্লিপ চুরির বিষয় জানতে পেরে নিরাপত্তার জন্য ট্রেনটি বগুড়া রেলস্টেশনে রাত দুইটা ১৭ মিনিট থেকে থামিয়ে রাখা হয়েছিল। 

বগুড়া রেলওয়ের এ ই ও (সহকারি ইঞ্জিনিয়ার) সাইদুর রহমান জানান, রেল লাইনের প্যান্ডেল কিলিপ খোলার খবর পেয়ে রাতেই তারা সেখানে গিয়ে দ্রুত নতুন ক্লিপ লাগিয়ে রেললাইন সচল করেন। প্যান্ডেল ক্লিপ খোলায় ট্রেন দুর্ঘটনার আশঙ্কা ছিল।

ক্লিপসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। বগুড়া রেলওয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই খারুল ইসলাম জানান গ্রেপ্তার  দুজন হল বগুড়া সদরের কৈচর এলাকার হেলাল উদ্দিনের ছেলে বকুল মিয়া (৪০) ও শহরের চক সূত্রাপুর চামড়া গুদাম এলাকার সুবীরের ছেলে সাধন রবিদাস (২১)।

তাদের কাছ থেকে রেললাইন থেকে খুলে নেওয়া চারটি প্যান্ডেল ক্লিক উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। নাশকতা না চুরির উদ্দেশ্যে তারা কিলিপ গুলো খুলেছিল তা খতিয়ে দেখা হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS